মঠবাড়িয়া

মঠবাড়িয়ার লোকালয়ে হরিণ আটকঃ সুন্দরবনে অবমুক্ত

মঠবাড়িয়া প্রতিনিধি:
পিরোজপুরের মঠবাড়িয়ায় সুন্দরবনের একটি হরিণ গ্রামবাসী ধাওয়া করে আটক করেছে। আজ শুক্রবার সকাল ৭টার দিকে উপজেলার আমড়াগাছিয়া ইউনিয়নের উত্তর সোনাখালী কৃষিজমির মাঠ থেকে হরিণটি আটক করা হয়। আটককৃত চিত্রা হরিণটির ওজন আনুমানিক ২০/২৫ কেজি। পুলিশ ও বন বিভাগ বিপন্ন হরিণটি উদ্ধার করে সুন্দরবনে অবমুক্ত করেছে। তবে হরিণ লোকালয়ে আসার কোনো রহস্য উদ্‌ঘাটন করা যায়নি।
জানা গেছে, আজ শুক্রবার সকালে সাড়ে ৬টার উপজেলার উত্তর সোনাখালী গ্রামের কৃষি শ্রমিক কুদ্দুস হাওলাদার এর বাড়ির সম্মুখ মাঠে ক্লান্ত অবস্থায় হরিণটি শুয়ে থাকতে দেখেন। পরে তিনি প্রতিবেশী লোকজনকে ডেকে হরিণটি ধাওয়া শুরু করেন। গ্রামে হরিণের খবর ছড়িয়ে পড়লে অর্ধশত গ্রামবাসী মিলে হরিণটি ধাওয়া করে আটক করে। পরে তারা হরিণটির চার পা বেঁধে কৃষিজমির মাঠে ফেলে রেখে থানায় খবর দেয়। পুলিশ ও বন বিভাগের কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে বিপন্ন চিত্রা হরিণটিকে উদ্ধার করে।
স্থানীয় সমাজসেবক নূর মোহাম্মদ জোমাদ্দার বলেন, গ্রামবাসীর ধারণা কোনো চোরা শিকারির ফাঁদে ধরা হরিণ শিকারির কবজা থেকে ছুটে গেছে বলে গ্রামবাসী ধারণা করছে। আমাদের গ্রামের এর আগে কোনো দিন হরিণ এভাবে দেখা যায়নি।
মঠবাড়িয়া থানার মো. মাসুদুজ্জামান মিলু বলেন, গ্রামবাসীর হাতে আটক চিত্রা হরিণটি উদ্ধার করা হয়েছে। হরিণটি বন বিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে।
মঠবাড়িয়া উপজেলা বন কর্মকর্তা মো. ফকর উদ্দিন বিষয়টি নিশ্চিত করে বলেন, এটি সুন্দরবনের চিত্রা হরিণ। হরিণটি উদ্ধার করে সুন্দরবন পূর্ব শরণখোলা রেঞ্জের আওতাধীন গহীন বনে আজ শুক্রবার দুপুরে অবমুক্ত করা হয়।

Comment here