পিরোজপুর সদর

পিরোজপুর শহরে সাইনবোর্ড টাঙ্গিয়ে করোনা প্রতিশোধক ওষুধ বিক্রির দায়ে চিকিৎসকের জরিমানা

নিজ্সব প্রতিবেদকঃ
বাংলাদেশ সহ বিশ্বের কোথাও এখন পর্যন্ত করোনা ভাইরাস প্রতিশোধক স্বীকৃত ওষুধ আবিস্কার হয়নি এবং মহামারী করোনা ভাইরাসে মানুষ যখন আতংকগ্রস্থ ঠিক সেই সময় পিরোজপুরে এক হোমিও চিকিৎসক তার দোকানে সাইনবোর্ড টাঙ্গিয়ে করোনা প্রতিশোধক ওষুধ বিক্রি করছিলেন। প্রশাসনের নজরে আসায় আজ বুধবার সকালে শহরের বাইপাস সড়ক সংলগ্ন মাছিমপুর মন্ডল পাড়ায় রসরাজ হোমিও হলে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে হোমিও ডাক্তার শ্যাম দুলাল হালদারকে ৫ হাজার টাকা জরিমানা করেন।
ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার ভুমি রামানন্দ পাল জানান, বাংলাদেশ সহ বিশ্বের কোথাও এখন পর্যন্ত করোনা ভাইরাস প্রতিশোধক স্বীকৃত ওষুধ আবিস্কার হয়নি। তাই এমন মিথ্যা প্রচারনা দিয়ে এবং সাইনবোর্ড টাঙ্গিয়ে সাধারণ মানুষের সাথে প্রতারনা করার কারনে ডা. শ্যামদুলাল হালদারকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ২০০৯–এর ৪৪ ধারায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ সময় ওই চিকিৎসক সাইনবোর্ড সরিয়ে নেন এবং জরিমানার টাকা রাষ্ট্রীয় কোষাগারে জমা দিয়ে ছাড়া পান।
এ প্রসঙ্গে তিনি জানান, কোন ব্যাক্তি কোন পণ্য বা সেবা বিক্রয়ের উদ্যেশ্যে অসত্য বা মিথ্যা বিজ্ঞাপন দ্বারা ক্রেতা সাধারনকে প্রাতারিত করতে পারবেনা এই আইনে তাকে এই অর্থ দন্ড প্রদান করা হয়। এবং মিথ্যা সাইনবোর্ড সরিয়ে নিয়ে তাকে সতর্ক করা হয়।

Comment here