পিরোজপুর সদর

পিরোজপুর জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক বাবুল হালদারের উপর সন্ত্রাসী হামলা

নিজস্ব প্রতিবেদকঃ
পিরোজপুর জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক বাবুল হালদারের উপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। সোমবার সন্ধ্যা ৭ টার দিকে পিরোজপুরের বেকুটিয়া ফেরীঘাট এলাকায় এ অপ্রীতিকর ঘটনা ঘটে।
বাবুল হালদার জানান, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি’র পিরোজপুর আগমন উপলক্ষে তাকে পূজা কমিটির পক্ষে অভ্যর্থনা জানাতে বিকেলে তিনি লোকজন নিয়ে বেকুটিয়া ফেরীঘাটে যান। সন্ধ্যায় মন্ত্রী বেকুটিয়া ফেরী পার হলে মন্ত্রীর সাথে করমর্দন করেন তিনি। পরে মন্ত্রী ফেরীঘাট থেকে পিরোজপুর সার্কিট হাউজের উদ্দেশ্যে রওয়ানা হয়ে যাওয়ার পরপরই ২০/২৫ জনের একটি বখাটে দল তার (বাবুল হালদার) উপর হামলা করে। বখাটেরা তাকে বেধরক কিলঘুষি দেয় এবং তার গায়ের পাঞ্জাবী ছিড়ে ফিলে। এসময় ব্যবসায়ী রতন চক্রবর্তিও আহত হন। একপর্যোয়ে বাবুল হালদারের  সাথে থাকা লোকজনসহ মন্ত্রীর সমর্থকরা তাকে হামলাকারীদের হাত থেকে উদ্ধার করে। উদ্ধারকারিরাও হামলার শিকার হন।
জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি বিমল চন্দ্র মন্ডল জেলা পূজা উদযাপন পরিষদের সেক্রেটারী বাবুল হালদারের উপর হামলার ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, “শারদীয় দূর্গা পূজার আগমুহূর্তে বাবুল হালদারের উপর সন্ত্রাসী হামলায় আমি তীব্র নিন্দা জানাই। আমরা নেতৃবৃন্দ বসে হামলার প্রতিবাদে দ্রুত পদক্ষেপ নিবো।” তিনি সন্ত্রাসীদের দ্রুত গ্রেফতারের দাবি জানান।
পিরোজপুর সদর থানার ওসি নূরুল ইসলাম বাদল জানান, মন্ত্রী ফেরীঘাট থেকে চলে আসার পরে সেখানে কিছুটা হাতাহাতির ঘটনা ঘটেছে। তবে দ্রুত পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
এদিকে অন্য একটি সূত্র জানায় জেলা বাস ও মিনি বাস মালিক সমিতির আধিপত্য নিয়ে সম্প্রতি বাবুল হালদার ও তার প্রতিপক্ষের সাথে চরম বিরোধ চলে আসছিল। এ ঘটনা ওই বিরোধের জের ধরে ঘটতে পারে। তবে এ ঘটনায় হিন্দু সম্প্রদায়ের মাঝে চরম ক্ষোভ বিরাজ করছে।
এর আগের গত ১৮ সেপ্টম্বর বিকেলে মন্ত্রী শ ম রেজাউল করিম পিরোজপুরে আগমনে বেকুটিয়া ফেরীঘাট অভ্যর্থনা জানাতে গেলে এক উছৃংখল বখাটে পিরোজপুর শহরের দু’জন স্বনামধন্য ব্যক্তিকে ধাক্কা দিয়ে ফেলে দেয়। পরে জানা গেছে ওই বখাটে সম্ভাব্য নতুন এক মেয়র প্রার্থীর লোক।

Comment here