বিশেষ প্রতিবেদন

পিরোজপুর জেলা পরিষদ করোনাভাইরাস সংক্রমণ রোধে খাদ্য সহায়তাসহ ব্যাপক কার্যক্রম গ্রহণ

নিজস্ব প্রতিবেদকঃ
পিরোজপুর জেলা পরিষদ করোনাভাইরাস সংক্রমণ রোধে সচেতনামূলক প্রচারণা, কর্মহীন মানুষদের খাদ্য সহায়তা, হাতধোয়ার ব্যবস্থা করাসহ ব্যাপক কার্যক্রম হাতে নিয়েছে ।
করোনাভাইরাসের কারণে ঘরে থাকা কর্মসূচি পালন করতে গিয়ে ক্ষতিগ্রস্থ নিম্ন আয়ের শ্রমজীবী পরিবারগুলোকে পিরোজপুর জেলা পরিষদের উদ্যোগে খাদ্য সহায়তা প্রদান করা হচ্ছে। জেলার ৩ হাজার কর্মহীন শ্রমজীবী পরিবারকে খাদ্য সহায়তা হিসেবে ৫ কেজি চাল, ১ কেজি ডাল, ২ কেজি আলু, ১ লিটার তেল এবং আধা কেজি লবনণর একটি প্যাকেট দেয়া হচ্ছে। জনসাধারনসহ বিভিন্ন প্রতিষ্ঠানে জেলা পরিষদের পক্ষ থেকে ২০ হাজার মাস্ক, ১৬ হাজার হ্যান্ডওয়াশ, ৭ হাজার হ্যান্ড স্যানিটাইজার, ৫ হাজার সাবান এবং ২০ হাজার লিফলেট বিতরণের কার্যক্রম নেয়া হয়েছে। এছাড়া জেলার বিভিন্ন গুরুত্বপূর্ন স্থানে হাত ধোয়ার জন্য স্থায়ীভাবে বেসিন বসানো হয়েছে।

শনিবার দুপুরে জেলা পরিষদ কার্যালয়ে সাংবাদিকদের সাথে এক জরুরী সভায় জেলা পরিষদের চেয়ারম্যান মো. মহিউদ্দিন মহারাজ এ তথ্য জানান। তিনি জানান, বর্তমান করোনাভাইরাসে দুর্যোগ মোকাবেলায় এবং এ দুর্যোগের কারণে ক্ষতিগ্রস্থ মানুষদের জন্য জেলা পরিষদের সামর্থ অনুযায়ী কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। জরুরী ভিত্তিতে নি¤œ আয়ের মানুষদের খাদ্য সহায়তা প্রদানসহ বিভিন্ন বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে। প্রয়োজন অনুযায়ী পরবর্তীতে আরও পদক্ষেপ গ্রহণ করা হবে।
সভায় পিরোজপুর জেলা পরিষদ সভায় জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা রেবেকা খান, পিরোজপুর প্রেসক্লাবের সভাপতি মুনিরুজ্জামান নাসিম আলী, সাধারণ সম্পাদক ফসিউল ইসলাম বাচ্চুসহ জেলা পরিষদের সদস্যবৃন্দ ও পিরোজপুরে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্টনিক মিডিয়ার প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

Comment here