পিরোজপুর সদর

পিরোজপুরে ৫ বছরেও মেরামত করা হয়নি ভাঙ্গা ব্রীজগুলোঃ গ্রামীন যোগাযোগে চরম ভোগান্তি

নিজস্ব প্রতিবেদকঃ
পিরোজপুরে সদর উপজেলায় বিগত ৫ বছরেও মেরামত করা হয়নি ভাঙ্গা ব্রীজগুলো। ফলে যোগাযোগে চরম ভোগান্তিতে পড়েছে এলাকবাসি। ভুক্তভোগী জনগণ বলছেন,নির্বাচনের আগে ও পরে স্থানীয় সংসদ ও চেয়ারম্যানরা নানা প্রতিশ্রুতি দিলেও আজও অবসান ঘটেনি কষ্টের।
জেলার অত্যন্ত গুরুত্বপূর্ণ ব্রিজগুলো ভেঙে যাওয়ায় চরম ভোগান্তিতে পড়েছেন পাড়েরহাট,শংকরপাশা,টোনা,কলাখালী ও কদমতলা ইউনিয়নের গ্রামীণ জনপদের কয়েক লাখ মানুষ। বছরের পর বছর ব্রিজ ভাঙ্গন থাকায় বাঁশ ও কাঠের বিকল্প সাঁকো দিয়ে পার আবার কোথাও নৌকার মাধ্যমে খাল পারাপার হতে হচ্ছে এলাকাবাসীর। সবচেয়ে বিপাকে আছে এ অঞ্চলের হাজার হাজার শিক্ষার্থী ও মৎস্যজীবী ব্যবসায়ীরা। এদিকে ব্রিজ নির্মাণে সংশ্লিষ্ট কর্তৃপরে কোনো ধরনের অগ্রগতি না দেখায় স্থানীয় জনগণ, ব্যবসায়ী, ভূক্তভোগী শিার্থী ও পরিবহন চালকরা ক্ষুদ্ধ হয়ে উঠেছেন।
এলাকাবাসী জানান,সেতুগুলোতে ধারণমতার দেড় থেকে দুইগুণ যানবাহন চলাচল করার কারণে এবং এবিষয়ে কোনো তদারকি না থাকায় দিন দিন বাকি ব্রিজগুলোও ঝুঁকির মুখে পড়ছে। ফলে যোগাযোগ বিচ্ছিন্ন থাকায় অর্থনৈতিক ক্ষতির মুখে ব্যবসায়রা।

তবে স্থানীয় সংসদ সদস্য ও বাংলাদেশ সরকারের মাননীয় গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ.ম.রেজাউল করিম জানান, আগামী এক বছরের মধ্যে পিরোজপুর-১ আসনকে একটি মেগা প্রজেক্টের মাধ্যমে সকল ব্রিজ-কালবার্ট নতুন করে সংস্কার করা হবে। এটা কোনো প্রতিশ্রুতি নয় বাস্তবেই দেখবে জনগন।
পিরোজপুর-১ আসনে প্রায় ২০টিও বেসি ব্রিজ ভাঙ্গা রয়েছে বলে জানা গেছে।

Comment here