পিরোজপুর সদর

পিরোজপুরে পৌর কাউন্সিলর আবুয়াল শিকদার গ্রেফতার

নিজস্ব প্রতিবেদকঃ
পিরোজপুর পৌরসভার কাউন্সিলর আবুয়াল শিকদার (৫০) ওরফে আবু শিকদারকে গ্রেফতার করেছে থানা পুলিশ। রোববার রাত ১০টার দিকে তাকে গ্রেফতার করা হয়। রোববার রাতে তাকে শহরতলীর কুমারখালী এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আ জ ম মাসুদুজ্জামান মিলু ওই কাউন্সিলরকে গ্রেফতারের খবর নিশ্চিত করেছেন।
তিনি পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের (কুমারখালী) কাউন্সিলর। তিনি ওই ওয়ার্ডের সদ্য অনুষ্ঠিত নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় কাউন্সিল নির্বাচিত হন।
থানা পুলিশ সূত্র জানান, তিনি পুলিশ সদস্যদের পিটিয়ে আহত করার এবং অপর একটি সহিংসতা মামলার প্রধান আসামি। ওই মামলায় তাকে গ্রেফতার কর হয়েছে।
জানা গেছে, কাউন্সিলর আবুয়াল শিকদার ও তার ছেলে এম শিকদারের নেতৃত্বে আট/১০ জন গত ৩ মে শহরতলীর কুমারখালীতে জেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি সোহাগ শিকদারসহ তিন ছাত্রলীগ নেতাকে কুপিয়ে আহত করেন। এসময় হামলাকারীরা চারটি মোটরসাইকেল ভাঙচুর করেন। ওই হামলায় আহত হন শহরের সাপ্লাই মোড়ের তপন চন্দ্র শীলের ছেলে ছাত্রলীগ নেতা কৃষ্ণ চন্দ্র শীল (২৫)। আর এতে আহত ওই ছাত্রলীগ নেতার বাবা শাহা শিকদার বাদী হয়ে ৫ মে থানায় একটি মামলা দায়ের করেন। কাউন্সিলর আবুয়াল শিকদারকে প্রধান আসামি করে ১০ জনের নাম উল্লেখসহ মোট ১৬ জনকে মামলায় আসামি করা হয়েছে। গ্রেফতারকৃত আবু শিকদার পৌরসভার ২ ন¤^র ওয়ার্ড বিএনপির সাবেক সাধারণ সম্পাদক।
তবে পৌর বিএনপির সভাপতি মো. শহিদুল ইসলাম শেখ শহি জানান, আবুয়ালকে দলীয় শৃক্সখলা ভঙ্গ ও সন্ত্রাসী কর্মকাণ্ডের অভিযোগে দলের সুনাম ক্ষুন্ন হওয়ায় অনেক আগেই দল থেকে বহিষ্কার করা হয়েছে।
স্থানীয় সূত্রে জানা গেছে, কাউন্সিলর আবুয়াল শিকদার ও তার ছেলে এম শিকদারের বিরুদ্ধে এলাকায় সন্ত্রাসী কর্মকাণ্ডের অভিযোগে একাধিক মামলা রয়েছে। কয়েকদিন আগে একই এলাকায় দায়িত্বে থাকা তিন উপ-পরিদর্শকসহ (এসআই) সাত পুলিশ সদস্যকে পিটিয়ে আহত করার অভিযোগেও একটি মামলা হয়েছে তাদের বিরুদ্ধে।

Comment here