পিরোজপুরে নানা আয়োজনে বিশ্ব ডিম দিবস পালিত

প্রতিদিন একটি ডিম, পুষ্টিময় সারাদিন” প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশের ন্যায় পিরোজপুরে বিশ্ব ডিম দিবস পালিত হয়েছে। আজ শুক্রবার ১৪ (অক্টোবর) সকালে দিবসটি পালন উপলক্ষে জেলা প্রশাসন ও জেলা প্রাণীসম্পদ কার্যালয়ের আয়োজনে জেলা সার্কিট হাউজ প্রাঙ্গন থেকে একটি র‌্যালী শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। পরে দিবসটি উপলক্ষে জেলা প্রশাসকের মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: তরুন কুমার সিকদারের সভাপতিত্বে অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মনিরা পারভীন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মাধবী রায়, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: নাহিদ ভূঞা, সিনিয়র সাংবাদিক গৌতম রায় চৌধুরী সহ বিভিন্ন কার্যালয়ের কর্মকর্তাবৃন্দ।

সভায় বক্তারা বলেন, ডিমকে বলা হয়ে থাকে পরিপূর্ণ খাদ্য। সারা পৃথিবীতে মাত্র কয়েকটি খাদ্যকে সুপার ফুড হিসেবে আখ্যা দেওয়া হয় যার মধ্যে ডিম অন্যতম। বিগত ১২ বছরে বাংলাদেশে ডিমের উৎপাদন ৩০৭ শতাংশেরও অধিক বৃদ্ধি পেয়েছে। এ অব্যাহত উৎপাদন বৃদ্ধির ফলে বর্তমানে ডিমের বাৎসরিক প্রাপ্যতা বেড়ে হয়েছে মাথাপিছু ১৩৬টি।