নেছারাবাদ/স্বরূপকাঠি

পিরোজপুরে নানা আয়োজনে বিশ্ব পর্যটন দিবস পালিত

নিজস্ব প্রতিবেদকঃ
ভবিষ্যতের উন্নয়নের : কাজের সুযোগ পর্যটনে” প্রতিপাদ্যকে সামনে রেখে পিরোজপুরে নানা আয়োজনে পালিত হয়েছে বিশ^ পর্যটন দিবস। শুক্রবার দিবসটি পালন উপলক্ষে জেলা প্রশাসনের আয়োজনে শহরের ভাগরথী চত্ত্বর থেকে একটি র‌্যালী শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে টাউন ক্লাব মিলনায়তনে আলোচনা সভায় মিলিত হয়। সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ঝুমুর বালা এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক আবু আলী মো: সাজ্জাদ হোসেন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান।
এছাড়া অতিথি হিসেবে বক্তব্য রাখেন পৌর প্যানেল মেয়র সাদুল্লাহ লিটন, পিরোজপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি মাহমুদ হোসেন, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার গৌতম চৌধুরী, পিরোজপুর প্রেসক্লাবের সভাপতি জহিরুল হক টিটু।
বক্তারা এ সময় বলেন, বাংলাদেশ পর্যটন শিল্প উন্নয়নের এক অমিত সম্ভাবনার দেশ। সম্প্রতি এই শিল্প দেশের আর্থ-সামাজিক এবং সাংস্কৃতিক উন্নয়নে ইতিবাচক ভূমিকা রাখছে। বাংলাদেশ প্রকৃতির অকৃপণ দানে এবং সৌন্দর্যসম্ভারে ভরপুর। এর অনন্য প্রাকৃতিক সৌন্দর্য যুগ যুগ ধরে বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে পর্যটকদের আকৃষ্ট করেছে। তাই আমাদের সকলের নিরলস প্রচেষ্টার মাধ্যমে আমরা অর্থনৈতিকভাবে অস্বচ্ছল কিংবা শারীরিকভাবে অক্ষম, নবীন-প্রবীণ যাই হোকনা কেন, সকল ধরণের পর্যটকের জন্য ভ্রমণ উপযোগী পরিবেশ গড়ে তুলতে হবে।

Comment here