কভিড-১৯ (করোনা)

পিরোজপুরে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা অর্ধশত ছাড়িয়েছে

নিজস্ব প্রতিবেদকঃ
পিরোজপুরের ইন্দুরকানি উপজেলায় নতুন করে ঢাকা ফেরত একই পরিবারের চার জনসহ দুই গ্রামে আট জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া মঠবাড়িয়া উপজেলায় আরও একজনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। এ নিয়ে বর্তমানে পিরোজপুরে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা অর্ধশত ছাড়িয়ে ৫৩ জনে পৌঁছেছে। এদের মধ্যে পুরুষ ৪৯ জন নারী চার জন। তবে আক্রান্তদের মধ্যে সাত জন করোনামুক্ত হয়েছেন।
পিরোজপুরের সিভিল সার্জন ডা. মো. হাসনাত ইউসুফ জাকী জানান, গতকাল শুক্রবার রাতে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে প্রাপ্ত প্রতিবেদনে নতুন করে ৯ জনের শরীরে করোনার উপস্থিতি পাওয়া গেছে। এদের মধ্যে ইন্দুরকানি উপজেলার বালিপাড়া ইউনিয়নের একই পরিবারের চার সদস্য রয়েছেন। ওই ইউনিয়নের আরও এক দম্পতি এবং অন্য দুজনের শরীরে করোনার উপস্থিতি পাওয়া গেছে। এদের মধ্যে এক নারী পূর্বে শনাক্ত করোনা রোগীর সংস্পর্শে এসেছিলেন।
আক্রান্তদের মধ্যে ১৩ জনের বাড়ি পিরোজপুর সদর উপজেলায়, ১২ জনের বাড়ি ভান্ডারিয়া উপজেলায়, ১০ জনের বাড়ি মঠবাড়িয়া উপজেলায়, ১১ জনের বাড়ি ইন্দুরকানি উপজেলায়, তিন জনের বাড়ি স্বরূপকাঠি (নেছারাবাদ) উপজেলায়, তিন জনের বাড়ি নাজিরপুর উপজেলায় এবং একজনের বাড়ি কাউখালী উপজেলায়।
সিভিল সার্জন ডাঃ মোঃ হাসনাত ইউসুফ জাকী সাংবাদিকদের জানান, এ পর্যন্ত পিরোজপুরের সাতটি উপজেলা থেকে ৮৮১ টি নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। এর মধ্যে এখনও ২৪৩টি ফলাফল আসেনি।

Comment here