মঠবাড়িয়া

পিরোজপুরের মঠবাড়িয়ায় প্রথম একজন করোনা রোগী সনাক্তঃ নারায়ণগঞ্জ ও ঢাকা থেকে আসা ৩১৯ টি পরিবারকে লকডাউন

মঠবাড়িয়া প্রতিনিধিঃ
পিরোজপুর জেলার মঠবাড়িয়া উপজেলায় প্রথম একজনকে করোনা পজিটিভ রোগী হিসেবে সনাক্ত করা হয়েছে। পিরোজপুর সিভিল সার্জন ডা. মো হাসনাত ইউসুফ জাকি বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানান, করোনাভাইরাস আক্রান্ত ঐ ব্যক্তি গত ৯ এপ্রিল নারায়নগঞ্জ থেকে মঠবাড়িয়া আসেন। পরদিন ১০ এপ্রিল তিনি করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে আসেন। ঐদিনই তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। সোমবার বিকেলে তার পজেটিভ রিপোর্ট আসে। তবে আক্রান্ত ব্যক্তি ১০ এপ্রিল থেকেই হাসপাতালের আইসোলেশন কেন্দ্রে আছেন।
পিরোজপুর জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন জানান, করোনা রোগী আক্রান্তের খবর পাওয়ার পরে আক্রান্ত রোগীর বাড়িটি লকডাউন করা হয়েছে। এছাড়া সে বাড়িতে এসে হাসপাতালের যাওয়ার আগে যে সব স্থানে গিয়েছে সেটি চিহিৃত করার চেষ্টা চলছে।
জানা যায়, আক্রান্ত ব্যক্তির বাড়ি উপজেলার ধানীসাফা ইউনিয়নের পাতাকাটা গ্রামে। ওই ব্যক্তি নারায়নগঞ্জ থেকে মঠবাড়িয়ায় আসেন। তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেসনে ভর্তি করা হয়। এছাড়া নারায়ণগঞ্জ ও ঢাকা থেকে আসা ৩১৯ টি পরিবারকে লকডাউন করা হয়েছে।
মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সুত্রে জানা যায়, নারায়ণগঞ্জ থেকে আগত ধানীসাফা ইউনিয়নের পাতাকাটা গ্রামের ওই ব্যক্তির কাশি ও জ্বর থাকায় তার নমুনা বরিশাল শের-ই বাংলা মোডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। পরে প্রাথমিকভাবে তার রিপোর্টে পজেটিভ আসে।

Comment here