ব্রেকিং নিউজ

দেশের মাত্র ১০ ভাগ লোক উন্নয়নের সুফল ভোগ করে বাকীরা এখনো বঞ্চিত –রাশেদ খান মেনন

নিজস্ব প্রতিবেদকঃ
দেশের মাত্র ১০ ভাগ লোক উন্নয়নের সুফল ভোগ করছে, আর বাকীরা এখনো বঞ্চিত, আমরা উন্নয়ন চাই, বৈশম্য চাইনা- দুনিয়ার মজদুর এক হও। যারা দুর্ণীতির মাধ্যমে সাধারন মানুষকে সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত করছে সেই সব দুর্নীতিবাজদের সম্পদ বাজেয়াপ্ত করা উচিৎ ।৭৪ সালে দেশে দুর্ভিক্ষ হয়েছিল, অথচ আজ এ দেশ খাদ্যে স্বয়ং সম্পূর্ণ। আর এ সব কিছু হয়েছে এ দেশের কৃষক, শ্রমিক, মেহনতি মানুষের পরিশ্রমের ফলে। অথচ, সেই কৃষক আজ তার ধানের ন্যাজ্য মুল্য পায়না। সংসদ সদস্য ও ওয়াকর্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন রবিবার পিরোজপুর জেলা ওয়ার্কাস পার্টির চতুর্থ জেলা সম্মেলন উপলক্ষে জেলা শিল্পকলা পএকাডেমী মিলনায়তনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
এসময় উপস্থিত ছিলেন জেলা ওয়ার্কাস পার্টির সভাপতি খান মোঃ রুস্তুম আলীর সভাপতিত্বে এসময় আরও বক্তব্য রাখেন পার্টির কেন্দ্রীয় সদস্য অধ্যাপক নজরুল হক নীলু, জেলা জাসদের সভাপতি চিত্ত রঞ্জন বিশ্বাস ও চন্দ্র শেখর হালদার প্রমুখ।
যাদের রাজনীতির কারনে মুক্তিযুদ্ধ পরবর্তী রাজনীতি ও গনতন্ত্রকে ছিন্ন-ভিন্ন করে কুখ্যত সাঈদীরা ক্ষমতায় এসেছিল তাদের দ্বারা দেশ নিরাপদ নয়, মুক্তিযুদ্ধের স্বপক্ষকে সঙ্গে নিয়ে রাজনীতির ধারা পরিবর্তন করতে আমরা ওয়ার্কাস পার্টি ঐক্যবদ্ধ রয়েছি। এর আগে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, জাতীয় ও গণসংগীত পরিবেশন এবং মুক্তিযুদ্ধে নিহত শহীদদের আত্মোৎসর্গে এক মিনিট দাড়িয়ে নীরবতা পালনের মধ্য দিয়ে সম্মেলনের কর্মসূচি শুরু হয়। পরে চতুর্থ বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়।
এসময় তিনি আরো বলেন, দেশে এখন উন্নয়নের নামে চলছে হরিলুট। মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষনা দেয়া হয়েছে, কিন্তু মাদকের মুল হোতাদের না ধরলে কোন দিনই দেশ থেকে মাদক নির্মুল সম্ভব না।
নারী জাগরনের কথা উল্লেখ করে বলেন, এ দেশের মেয়েরা গার্মেন্টেসে কাজ করে, বিদেশে গৃহ পরিচারিকার কাজ করে দেশের উন্নয়নে অবদান রাখছে। কিন্তু তাদের নিরাপত্তা দিতে আমরা ব্যর্থ হয়েছি। পরে চতুর্থ জেলা বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

Comment here