পিরোজপুর সদর

করোনা মোকাবেলায় সুনির্দিষ্ট ও সুপরিকল্পিতভাবে আগাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাঃ মৎস্য ও প্রাণী সম্পদমন্ত্রী

নিজস্ব প্রতিবেদকঃ
মৎস্য ও প্রাণী সম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন,পৃথিবীর যেকোনো দেশ থেকে করোনা মোকাবেলায় সুনির্দিষ্ট ও সুপরিকল্পিতভাবে আগাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশের জনগণের মৌলিক সেবা নিশ্চিত করতে শেখ হাসিনা বদ্ধ পরিকর। ৫০ লক্ষ মানুষের খাদ্য সহায়তা প্রদান এর কার্যক্রম ইতিপূর্বে শুরু হয়েছে এবং নতুন করে আরো ৫০ লক্ষ মানুষের তালিকা তৈরি করা হচ্ছে। এ কার্যক্রম ৩ বছর পর্যন্ত চলমান থাকবে।
মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা থাকতে দেশের একজন মানুষও অনাহারে থাকবে না। তিনি অসচ্ছল,কর্মহীন মানুষের দোড়গোড়ায় খাদ্য পৌঁছে দেওয়ার ব্যবস্থা করেছেন। তিনি আরো বলেন,করোনা প্রতিরোধে আমাদের আরো সচেতন হতে হবে।

বুধবার সকালে পিরোজপুর পৌর এলাকার পুরাতন বাসস্ট্যান্ডে করোনাভাইরাসের কারণে কর্মহীন অসহায় শ্রমজীবীদের মাঝে খাদ্য সহায়তা বিতরণ কার্যক্রমের উদ্বোধনকালে মন্ত্রী একথা সব বলেন। মন্ত্রীর পক্ষের ত্রাণ বিতরণের আয়োজন করে কেন্দ্রীয় যুবলীগের সদস্য কামরুজ্জামান খান শামীম। এ নিয়ে পিরোজপুর-নাজিরপুর ও স্বরূপকাঠী উপজেলার ২টি পৌর এলাকা ও ২৬টি ইউনিয়নের ২৫২টি ওয়ার্ডের কর্মহীন, অসচ্ছল মানুষের মাঝে আরো ১৫ হাজার প্যাকেট বিতরণ শুরু হলো।
উদ্বোধনকালে অন্যান্যের মধ্যে পিরোজপুরের জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, পুলিশ সুপার মো. হায়াতুল ইসলাম খান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম এ হাকিম হাওলাদার, সহ-সভাপতি শাহজাহান খান তালুকদার, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আক্তারুজ্জামান ফুলু, সাংগঠনিক সম্পাদক জিয়াউল আহসান গাজী, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট রাজ্জাক খান বাদশা, কেন্দ্রীয় যুবলীগের সাবেক সদস্য কামরুজ্জামান খান শামীম,জেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক শফিউল হক মিঠু, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান এস এম বায়েজিদ হোসেন উপস্থিত ছিলেন।এরপর শহরের সিআই পাড়ায় মন্ত্রী কর্মহীন জনসাধারণের মাঝে স্বল্পমূল্যে টিসিবির মালামাল বিক্রয় কর্মসূচির উদ্বোধন করেন।

উল্লেখ্য, পিরোজপুরে এ পর্যন্ত মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী ব্যক্তিগত তহবিল থেকে ১৩ হাজার খাদ্য সামগ্রীর প্যাকেট বিতরণ করেছেন ও বিভিন্ন স্থানে জীবাণুনাশক পানি ছিটিয়ে জীবাণুমুক্ত করাসহ নিম্নমধ্যবিত্তদের বিকাশের মাধ্যমে আর্থিক সহায়তা প্রদান করছেন। এ ছাড়া পিরোজপুরের আইনজীবীসহ বিভিন্ন পেশাজীবী সংগঠনের অসচ্ছলদের মাঝে আর্থিক সহায়তা প্রদান করেছেন।

Comment here