ইন্দুরকানী

ইন্দুরকানীতে প্রধান শিক্ষকের হামলায় সহকারি শিক্ষক আহত

ইন্দুরকানী প্রতিনিধিঃ
পিরোজপুরের ইন্দুরকানী উপজেলার পশ্চিম বালিপাড়া পাইলট স্কুলের প্রধান শিক্ষকের আর্থিক অনিয়মের প্রতিবাদ করায় গণিত শিক্ষকের উপর হামলা চালিয়ে আহত করেছেন প্রধান শিক্ষক। ৯ সেপ্টেম্বর সোমবার সকাল ১০ টায় বিদ্যালয়ের শিক্ষকদের সভা চলাকালে এ ঘটনা ঘটে। আহত শিক্ষক শওকত হোসাইন উপজেলার উত্তর কলারন গ্রামের নুর মোঃ হাওলাদারের পুত্র এবং প্রধান শিক্ষক নেছার উদ্দিনের বাড়ি পার্শ্ববর্তী মোড়েলগঞ্জ উপজেলার গুলিশাখালি গ্রামে।
স্থানীয় ও বিদ্যালয়ের সংশ্লিষ্ঠদের সাথে কথা বলে জানা গেছে, বিদ্যালয়ের বিভিন্ন আর্থিক বিষয় এবং বিল ভাউচারের হিসাব নিয়ে সভা চলাকালে গণিত ্শিক্ষক শওকত হোসাইনের সাথে বাক বিতন্ডা শুরু হয়। এক পর্যায় প্রধান শিক্ষক নেছার উদ্দিন ক্ষিপ্ত হয়ে গণিত শিক্ষককে চড় কিল ঘুষি মারেন এবং অকথ্য ভাষায় গালাগাল করেন এবং প্রধান শিক্ষকের হাতে থাকা কলম দিয়ে গণিত শিক্ষক শওকত হোসেনের কপালের ভ্রুতে আঘাত করেন। এসময় সভা স্থলে উপস্থিত শিক্ষকরা আহত শিক্ষককে উদ্ধার করে তাকে পার্শ্ববর্তী মোড়েলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। বর্তমানে তিনি সেখানে চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনার সময় উপস্থিত ছিলেন সহকারী প্রধান মোঃ মনিরুল ইসলাম, সহকারী শিক তপন কুমার হালদার, মনিরুজ্জামান জোমাদ্দার, শামিম, শিব শংকর ও আহসানুজ্জামান।
নাম প্রকাশ না করার শর্তে ঐ বিদ্যালয়ের একজন ্শিক্ষক জানান, প্রধান শিক্ষক স্কুলের বিভিন্ন ভাউচার দিয়ে টাকা পয়সা তছরুপ করেন।এ নিয়ে গন্ডগোল বাধে গণিত শিক্ষকের সাথে।
এব্যাপারে সহকারি শিক্ষক শওকত প্রতিবাদ করলে মিটিংএ প্রধান শিক্ষক নেছার উদ্দিন ক্ষিপ্ত হয়ে উঠে সহকারি শিক্ষক শওকতকে কিল ঘুষি মারেন এবং তার হাতের কলম দিয়ে সহকারি শিক্ষক শওকতের চোখের ভ্রুতে আঘাত করলে এতে শিক্ষক শওকত আহত হন।
শিক্ষক শওকত হোসাইন অভিযোগ করে বলেন, প্রধান শিক্ষকের কোন অনিয়ম প্রতিবাদ করলেই তিনি ক্ষেপে যান। প্রধান শিক্ষক আমাদের বিদ্যালয়ের মূল একাডেমিক ভবনের উপরের তিনটি রুমে তিনি ফ্যামিলি নিয়ে আবাসিক ভাবে বসবাস করেন যার বিনিময়ে বিদ্যালয়ে তিনি কিছু দেয়না। ঠিক মত বিদ্যালয়ের আয় ব্যায়ের কোন হিসাব দেননা। প্রধান শিক্ষক নেছার উদ্দিন তার স্বেচ্ছাচারিতায় অতিষ্ঠ আমরা কিছু বলতে পারিনা। এঘটনা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার স্যারকে অবহিত করা হয়েছে।
পশ্চিম বালিপাড়া পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নেছার উদ্দিন জানান এখানে সামান্য কথার কাটাকাটি হয়েছে। অন্য কোন ঘটনা ঘটেনি বলে এড়িয়ে যান তিনি।
এবিষয়ে স্কুল কমিটির সভাপতি ও বালিপাড়া ইউনিয়ন চেয়ারম্যান কবির হোসেন কয়াতী জানান, ঘটনাটি আমি শুনেছি। এটা দুঃখ জনক। এ ঘটনার বিস্তারিত জেনে ব্যবস্থা নেয়া হবে।

FacebookTwittergoogle_plusShare

Comment here