স্বরূপকাঠিতে ডাকাতির প্রস্তুতিকালে ৫ ডাকাত গ্রেফতার

স্বরূপকাঠিতে ডাকাতির প্রস্তুতিকালে আন্ত জেলা ডাকাত দলের ৫ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার পশ্চিম সোহাগদল গ্রাম থেকে তাদের গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে একটি শুটার গান, দুই রাউন্ড গুলি, ৫টি ককটেলসহ বিভিন্ন প্রকারের দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতদের দেওয়া তথ্য মোতাবেক তাদের অন্যান্য সহযোগীদের গ্রেফতারের জন্য পুলিশ ব্যাপক অভিযান চালায়। এ রিপোর্ট লেখা পর্যন্ত অভিযান অব্যহত আছে বলে জানান ওসি।
বিবরণে জানা যায়, মঙ্গলবার রাতে এস আই আলমগীরের নেতৃত্বে পুলিশ সোহাগদল ও সুটিয়াকাঠী এলাকায় টহল দিচ্ছিলেন। এসময় মোবাইল ফোনে তথ্য পেয়ে সোহাগদল ইউনিয়নের পশ্চিম সোহাগদল গ্রামের কাঞ্চন খলিফার ছেলে নাদিমের ঘরে অনেক অপরিচিত লোকজন রয়েছে। এ বিষয়টি ওসিকে জানালে তিনি তাৎক্ষনিক পুলিশের একটি টিম ঘটনাস্থলে পাঠিয়ে ওই বাড়ীতে অভিযান চালান। এসময় কোটালিপাড়া উপজেলার রাধাগঞ্জ ডুমুরিয়ার তুহিন শেখের ফরিদ ইসলাম (২৭), বরিশালের মসিয়াদি এলাকার আলি আজিম এর ছেলে লিটন ওরফে বেকা লিটন (৩৫), স্বরূপকাঠী উপজেলার সুটিয়াকাঠী গ্রামের মকবুল বালির ছেলে মোঃ শাহিন বালি (৩৩), পশ্চিম সোহাগদল গ্রামের কাঞ্চন খলিফার ছেলে নাদিম খলিফা (২৪), কোটালিপাড়া উপজেলার নারিকেল বাড়ী এলাকার ছিদ্দিক সিকদারের ছেলে সবুজ সিকদার (৩৯)কে গ্রেফতার করে। এসময় তাদের কাছ থেকে একটি শুটার গান, দুই রাউন্ড গুলি, ৫টি ককটেল, দা, শাবল, রেইঞ্জ, হ্যাক্স ব্লেডসহ বিভিন্ন প্রকারের দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতদের দেওয়া তথ্য অনুযায়ী তাদের দলিয় অন্যান্য সদস্যদের গ্রেফতারের জন্য বিভিন্ন এলাকায় দিনভর অভিযান চালানো হয়।
নেছারাবাদ থানার ওসি আবির মোহাম্মদ হোসেন জানান, পাওয়ার সাথে সাথে তাৎক্ষনিক অভিযান চালিয়ে দুষ্কৃতিদের আটক করা হয়। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।