নাজিরপুর

সাংবাদিক শেখ জাকির আহমেদ আর নেই

ফিরোজ মাহমুদ :
পিরোজপুরের নাজিরপুর প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও পিরোজপুর প্রেসক্লাবের সহ-সভাপতি শেখ জাকির আহমেদ (৫৬) ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি … রাজিউন)।

আজ বুধবার বিকেল ৩ টায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে নাজিরপুর উপজেলার চৌঠাইমহল গ্রামের নিজ বাড়ীতে তিনি মৃত্যুবরণ করেন। দীর্ঘদিন ধরে তিনি নানা রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে ও এক কন্যাসহ অসংখ্য গুনাগ্রাহী রেখে গেছেন।

তার মৃত্যুর সংবাদ শুনে নাজিরপুর প্রেসক্লাবের সভাপতি এইচ এম লাহেল মাহমুদ ও সাধারণ সম্পাদক ফিরোজ মাহমুদসহ সাংবাদিক নেতৃবৃন্দ মরহুমের বাসভবনে যান এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

এছাড়া তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন পিরোজপুর থেকে প্রকাশিত পিরোজপুর বাণীর প্রধান সম্পাদক মোঃ আবুল কালাম আজাদ, আঞ্চলিক দৈনিক পিরোজপুর কণ্ঠের সম্পাদক ফসিউল ইসলাম বাচ্চু, তথ্য দর্পণের প্রকাশক শফিউল হক মিঠু ও পিরোজপুরের কথার সম্পাদক ও প্রকাশক জহিরুল হক টিটু।

প্রায় ত্রিশ বছর ধরে সাংবাদিকতা পেশায় জড়িত ছিলেন। কাজ করেছেন বাংলাবাজার পত্রিকা, নিউনেশনসহ বিভিন্ন পত্রিকায়। পাশাপাশি তার সম্পাদনায় সাপ্তাহিক পিরোজপুরের খবর প্রকাশিত হতো। এছাড়া তিনি পিরোজপুর থেকে প্রকাশিত আঞ্চলিক দৈনিক পিরোজপুরের কথা ও তথ্য দর্পণ পত্রিকায় উপদেস্টা সম্পাদকের দায়িত্বে ছিলেন।

পাশাপাশি তিনি দুর্নীতি প্রতিরোধ কমিটির নাজিরপুর উপজেলা শাখার সাধারণ সম্পাদক, নাজিরপুর উপজেলা উন্নয়ন আন্দোলন নাগরিক কমিটির সদস্য সচিব, বাংলাদেশ মানবাধিকার কমিশনের নাজিরপুর উপজেলা শাখার সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালনরত ছিলেন। এছাড়া তিনি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত ছিলেন।

Comment here