পিরোজপুর সদর

পিরোজপুর জেলা ব্যবসায়ী সমিতির ভ্রাম্যমাণ সবজি বাজারঃ পৌঁছে যাবে পৌরসভার প্রতি এলাকায়

নিজস্ব প্রতিবেদকঃ
করোনা ভাইরাস প্রতিরোধে সামাজিক দুরত্ব নিশ্চিত ও বাজারে গমন নিরুৎসাহিত করার লক্ষ্যে ভ্রাম্যমান বাজারের উদ্যোগ নিয়েছে পিরোজপুর জেলা প্রশাসন ও ব্যবসায়ী সমিতি। নিত্য প্রয়োজনীয় দ্রব্য ক্রয়ের ক্ষেত্রে বৃহস্পতিবার পিকআপ গাড়ী ও অটোরিকশা করে বিভিন্ন এলাকায় সবজি ও নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিক্রয় করা হচ্ছে। আর এ ব্যবস্থা চলবে অনির্দিষ্ট কালের জন্য। এ কাজ পরিচালনা করছেন পিরোজপুর জেলা ব্যবসায়ী সমিতি।
বৃহস্পতিবার এ ভ্রাম্যমান বাজারের উদ্বোধন করেন জেলা প্রশাসক আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন। এসময় উপস্থিত ছিলেন,পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান,ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক গোলাম মাওলা নকীবসহ আরো অনেকে।

জেলা প্রশাসক আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন বলেন, করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে নাগরিকগনের কথা বিবেচনা করে এবং বাজারে গমন নিরুৎসাহিত করতে নিত্য প্রয়োজনীয় দ্রব্য ক্রয়ের জন্য এ ভ্রাম্যমান বাজারের উদ্যোগ নেয়া হয়েছে।

এদিকে, পিরোজপুর জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাড়ালো ৪ জনে। এ আক্রান্ত রোগীর খবর পাওয়ায় উপজেলার সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে। পিরোজপুরের বিভিন্ন এলাকায় ঢাকা, নারায়নগঞ্জ থেকে গত কয়েকদিনে স্থানীয় লোকজন বাড়ি আসায় করোনা ভাইরাস বিস্তার রোধ ও নিজেদের রক্ষার্থে উপজেলার বিভিন্ন পাড়া মহল্লায় চলছে স্বেচ্ছায় লকডাউন। বাঁশ দিয়ে বিভিন্ন এলাকায় স্থানীয় গ্রামবাসী নিজ উদ্যোগে এ লকডাউন করছেন। তাই বাজার সামগ্রী নাগরিকদের ঘরের সামনে পৌঁছে দিতে এই ভ্রাম্যমান বাজারের উদ্যোগকে স্বাগত জানিয়েছে পিরোজপুরবাসী।

Comment here