পিরোজপুর সদর

পিরোজপুরে ৭ দিনব্যাপী বৃক্ষ মেলার আয়োজন

নিজস্ব প্রতিবেদকঃ
‘শিক্ষায় বন প্রতিবেশ, আধুনিক বাংলাদেশ’ প্রতিপাদ্যে পিরোজপুরে শুরু হয়েছে ৭ দিনব্যাপী বৃক্ষ মেলা। এ উপলক্ষে জেলা প্রশাসন, বন বিভাগ ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর যৌথ আয়োজনে রোববার (১৮ আগস্ট) সকালে জেলা প্রশাসকের বাস ভবনের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে কেন্দ্রীয় শহীদ মিনারে মেলা প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।
পরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বাগেরহাট সামাজিক বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মাহমুদুল হাসান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোঃ হায়াতুল ইসলাম খান এবং কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক আবু হেনা মোঃ জাফর।
আজ থেকে শুরু হওয়া বৃক্ষ মেলা শেষ হবে আগামী শনিবার। মেলায় বিভিন্ন নার্সারির ফলজ, বনজ, ভেষজ ও ফুলের মোট ২৪টি স্টল অংশ নেয়। এ মেলা প্রতিদিন সকাল ৯টা থেকে শুরু হয়ে চলবে প্রতিদিন রাত ৮টা পর্যন্ত।
পরে মেলা প্রাঙ্গণে আগত অতিথিরা একটি ফলের চারা গাছ লাগায়। বৃক্ষপ্রেমিরা এ মেলা থেকে পছন্দের গাছ কেনার জন্য মেলা প্রাঙ্গণে ভিড় করেন।

Comment here