পিরোজপুর সদর

পিরোজপুরে ৫৭ চীনা নাগরিকের স্বাস্থ্য পরীক্ষা

নিজস্ব প্রতিবেদকঃ

বরিশাল-পিরোজপুর-খুলনা মহাসড়কের পিরোজপুরের বেকুটিয়ায় কঁচা নদীর ওপর অষ্টম বাংলাদেশ-চীন মৈত্রী সেতুর নির্মাণ কাজে নিয়োজিত ৫৭ জন চীনা নাগরিকের স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে। করোনা ভাইরাসের প্রকোপ থেকে মুক্ত রাখতে জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে এ ডাক্তারি পরীক্ষা করা হয়। উল্লেখ্য, চায়না রেলওয়ে ১৭ ব্রিজ গ্রুপ কোম্পানি লিমিটেড নামে চাইনিজ একটি প্রতিষ্ঠান সেতুর নির্মাণ কাজ করছে।
সোমবার (৩ ফেব্রুয়ারি) জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে দুই জন ডাক্তারের একটি মেডিক্যাল টিম পিরোজপুর সদর উপজেলার কুমিরমারা এলাকায় চীনের নাগরিকের স্বাস্থ্য পরীক্ষা করেন। এ বিষয়ে মেডিক্যাল ক্যাম্পের চিকিৎসক ডা. সানজিদা আজাদ সিফা জানান, কুমরিমারায় চায়না ব্যারাকে যারা রয়েছেন তাদের কেউ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন এমন তথ্য নেই। এছাড়া তাদের মধ্যে অসুস্থ নেই কেউ। করোনা ভাইরাস সংক্রমণের সময় কেউ এই স্থান থেকে চীনে যাননি এবং কেউ চীন থেকে আসেননি।
মেডিক্যাল ক্যাম্পের চিকিৎসক ডা. তারিক আজিজুল্লাহ জানান, সিভিল সার্জনের নির্দেশে পিরোজপুরে অবস্থানরত চীনা নাগরিকদের সঙ্গে কথা বলে জানা গেছে, তাদের তেমন কোনও সমস্যা নেই। তাদের নিয়মিত চলাফেরার জন্য মাক্স ব্যবহারসহ করোনা ভাইরাসের প্রকোপ থেকে রক্ষায় বিভিন্ন পরামর্শ দেওয়া হয়েছে। এছাড়া করোনা ভাইরাসে আক্রান্ত এমন কোনও লক্ষণ দেখা দিলে জেলা হাসপাতালে তাদের জন্য আলাদা বিভাগ খোলা হবে বলেও জানানো হয়েছে।
বেকুটিয়া সেতু নির্মাণের প্রজেক্ট কো-অর্ডিনেটর ওয়াং চেঙ্ক উইং জানান, এখানে যারা রয়েছেন তারা ডিসেম্বর মাস থেকে কাজ করছেন। এখান থেকে কেউ চীনে যায়নি এবং কেউ নতুন করে আসেনি।

Comment here