আইন ও আদালত

পিরোজপুরে শিশুকে ধর্ষণের পর হত্যার দায়ে একজনের মৃত্যুদণ্ড

নিজস্ব প্রতিবেদকঃ
পিরোজপুরে ২য় শ্রেণির এক শিশুকে ধর্ষণের পর হত্যার অভিযোগ প্রমাণিত হওয়ায় ইদ্রিস জোমাদ্দার ওরফে শোহেব (২৪) নামে এক যুবকের মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছে আদালত। সোমবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে পিরোজপুরের জেলা ও দায়রা জজ আব্দুল মান্নান এ আদেশ দেন। ফাঁসির দণ্ডপ্রাপ্ত ইদ্রিস জোমাদ্দার পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার ঘোষের টিকিকাটা গ্রামের আশ্রাফ আলী জোমাদ্দারের ছেলে। পিরোজপুর জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) খান মোহাম্মদ আলাউদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।
আদালতের নথি সূত্রে জানা গেছে, ২০১৪ সালের ২ ডিসেম্বর দুপুরে মঠবাড়িয়া উপজেলার ঘোষের টিকিকাটা গ্রামের প্রবাসী বাদল জোমাদ্দারের ছেলে ২য় শ্রেণির ছাত্র ফয়সাল মাহমুদ তুহিন (৮) স্কুল ছুটির পর বাড়ির উঠানে খেলছিল। এ সময় প্রতিবেশী ইদ্রিস জোমাদ্দার ওরফে শোহেব মাছ ধরার কথা বলে তুহিনকে পাশের বাগানে নিয়ে যায়। এরপর থেকে শিশু তুহিনকে আর খুঁজে পাওয়া যায়নি। ঘটনার ৭ দিন পর ৯ ডিসেম্বর সকাল ১০ টার দিকে তুহিনের অর্ধগলিত লাশ বাগানের মধ্যে থেকে উদ্ধার করা হয়। এ সময় তুহিনের পরনের প্যান্ট খোলা ছিল। তাকে বলাৎকার (ধর্ষণ) করে শ্বাসরোধ করে হত্যা করা হয়।
এ ঘটনায় তুহিনের মা আসমা বেগম বাদী হয়ে ইদ্রিস জোমাদ্দার ওরফে শোহেবকে আসামি করে ঐ দিনই মঠবাড়িয়া থানায় একটি মামলা দায়ের করেন। পুলিশ এ ঘটনায় আসামিকে গ্রেফতার করে। পরে মামলাটি সিআইডিতে স্থানান্তর করা হয়। সিআইডির এসআই সরদার ইউনুস মামলাটি তদন্ত করে ইদ্রিস জোমাদ্দারকে অভিযুক্ত করে ২০১৬ সালের ২৪ ফেব্রুয়ারি আদালতে চার্জশিট দাখিল করেন। আদালত মামলায় ১৫ জনের সাক্ষ্য গ্রহণ করেন।
রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন পিপি খান মোহাম্মদ আলাউদ্দিন এবং আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট দেলোয়ার হোসেন।

Comment here