বিনোদন

চতুর্দশ জাতীয় শিশু-কিশোর নাট্য ও সাংস্কৃতিক উৎসব – ২০১৯ এ জেলা শিল্পকলা একাডেমি পিরোজপুরের পরিবেশনা

তানজিন আফরীন জিসা (স্টাফ রিপোর্টার)

বাংলাদেশ শিল্পকলা একাডেমি শিশুদের পদচারনায় মুখরিত। দেশের ৬৪ জেলার সাংস্কৃতিক দল ও ৯৫টি শিশু নাট্য সংগঠনের প্রায় ১০ হাজারেরও বেশি শিশু-কিশোরদের নিয়ে গত ২০ সেপ্টেম্বর শুরু হয়েছে ৯ দিন ব্যাপী “চতুর্দশ জাতীয় শিশু-কিশোর নাট্য ও সাংস্কৃতিক উৎসব – ২০১৯”। এ উৎসবের উদ্বোধন করেন সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।
এই ধারাবাহিকতায় গত ২৩ সেপ্টেম্বর এ উৎসবে অংশগ্রহণ করে জেলা শিল্পকলা একাডেমি পিরোজপুর। এ দিন চিত্রশালা ভবনে দুপুর ২.৩০ মিঃ এ চিত্রাঙ্কন, বিকেল ৪.৩০ মিঃ এ সমবেত সংগীত, একক সংগীত ও দলীয় নৃত্য অনুষ্ঠিত হয়। বিকেল ৪.৩০ মিঃ এ জাতীয় নাট্যশালা ভবনে বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ, আবৃত্তি ও একক অভিনয় অনুষ্ঠিত হয়। একই ভবনের স্টুডিও থিয়েটার হলে রাত ৯.০০ টায় জেলা শিল্পকলা একাডেমি পিরোজপুরের সদস্য জুবায়ের জনি রচিত ও প্রশিক্ষক তাপস ভট্টাচার্য্যের নির্দেশনায় “শেখ মুজিব আমার পিতা” নাটকটি মঞ্চস্থ হয়।
এছাড়াও এ উৎসবে ৩ জন শিশুদের মঞ্চকুঁড়ি পদক প্রদান করা হয়। পদক প্রাপ্তরা হলেনঃ- মোঃ আবতাহী, তনুশ্রী ডাকুয়া ও শুভশ্রী মণ্ডল। অনুষ্ঠান শেষে জেলা শিল্পকলা একাডেমি পিরোজপুরের সকল শিল্পীদের সনদপত্র প্রদান করা হয়।

Comment here