কাউখালী

ওহায়িদা খানমের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে ও সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক বিচারের দাবিতে কাউখালীতে মানববন্ধন

কাউখালী প্রতিনিধিঃ
দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী অফিসার ওহায়িদা খানম এর ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে ও সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক বিচারের দাবিতে পিরোজপুরের কাউখালীতে উপজেলা প্রশাসনের উদ্যোগে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষষ্ঠিত হয়েছে। আজ সোমবার উপজেলা পরিষদ চত্বরে ঘন্টাব্যাপী অনুষ্ঠিত মানববন্ধনে উপজেলা নির্বাহী অফিসার খালেদা খাতুন রেখা সহ প্রশাসনের কর্মকর্তা-কর্মচারি,জনপ্রতিনিধি, উন্নয়ন সংগঠক, শিক্ষকসহ স্থানীয় সামাজিক উদ্যোক্তারা অংশ নেন।
এসময় বক্তব্য রাখেন কাউখালী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোছা. খালেদা খাতুন রেখা। মানববন্ধন চলাকালে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার আলী হোসেন তালুকদার, ইউপি চেয়ারম্যান মাহামুদ খান খোকন, শিক্ষানুরাগী আব্দুল লতিফ খসরু প্রমূখ।
গত ৩ সেপ্টেম্বর ভোরে সরকারি বাসভবনে হামলা করা হলে ইউএনও ওয়াহিদা ও তার বাবা শেখ ওমর আলী গুরুতর আহত হন।
জানা যায়,দিনাজপুরের ঘোড়াঘাট ক্ষমতাসীন দলের নেতাদের সঙ্গে আঁতাতে একদল ভূমি দখলকারী ঘোড়াঘাটে দখলদারিত্বের রাজত্ব তৈরি করেছিল। স্থানীয়রা জানান, তাদের দাপুটে দখলদারীতে বাধ সাধেন ইউএনও ওয়াহিদা খানম। তিনি সহকারী কমিশনার ভূমি’র (এসিল্যান্ড) অতিরিক্ত দায়িত্বও পালন করছিলেন।
নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় কয়েকজন বাসিন্দা জানিয়েছেন, স্থানীয় যুবলীগের নেতৃত্বে একটি দল এই ভূমি দখলের পেছনে রয়েছে এবং ঘোড়াঘাট আওয়ামী লীগের এক শীর্ষ নেতা তাদের সমর্থন দিয়ে যাচ্ছেন।

Comment here