ব্রেকিং নিউজ

ঈদের দিনে বৃষ্টির আশঙ্কা

নিজস্ব প্রতিবেদকঃ
সোমবার পবিত্র ঈদুল আজহা। কয়েক দিন আগে ভারতীয় উপকূলবর্তী এলাকায় সৃষ্ট নিম্নচাপে সারা দেশে বৃষ্টি হয়েছে। দুই একদিন থাকবে বলেও জানানো হয়েছে। ঈদের দিনও থেমে থেমে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। শনিবার আবহাওয়া অধিদফতর সূত্রে এ তথ্য জানা গেছে। এ বিষয়ে আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম বলেন, ‘ঈদের দিন সারা দেশেই হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। কোথাও কোথাও মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতও হতে পারে। তবে অনবরত বৃষ্টি হবে না, থেমে থেমে হবে। শনিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, ‘মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর কম সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে তা দুর্বল থেকে মাঝারি অবস্থায় রয়েছে। সারা দেশে দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।’
এ বিষয়ে আবহাওয়াবিদ শাহীনুল ইসলাম জানান, আস্তে আস্তে মৌসুমী বায়ু সক্রিয় হতে পারে। ঈদের দিন আরও সক্রিয় হতে পারে। তাই এখনকার তুলনায় ঈদের দিন বৃষ্টিপাত বেশি হতে পারে বলেও মনে করছেন এই আবহাওয়াবিদ।

আবহওয়া অফিসও বলছে, আগামী ৭২ ঘণ্টায় বা তিন দিনের শেষের দিকে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে। আবহাওয়ার পূর্বাভাসে বৃষ্টিপাতের বিষয়ে বলা হয়, খুলনা, বরিশাল, চট্টগ্রাম, সিলেট ও ঢাকা বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাত হতে পারে।
সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারীবর্ষণ হওয়ার সম্ভাবনা রয়েছে।

Comment here