‘আমি আপনাদের ঘরের ছেলে, সম্পর্ক শেকড়ের’ – চিত্রনায়ক সিয়াম আহমেদ

বিশিষ্ট চলচ্চিত্র নায়ক, পিরোজপুর জেলা সদরের খামকাটা তালুকদার বাড়ির সন্তান ব্যারিস্টার সিয়াম আহমেদ শনিবার সন্ধ্যায় আকস্মিকভাবে পিরোজপুর প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে এক সৌজন্য সাক্ষাৎকারে মিলিত হয়েছেন।

 

নায়ক হবার ক্ষ্যাতি অর্জনের পর তিনি এই প্রথম প্রেসক্লাবে আসেন ব্যারিস্টার সিয়াম। তাকে পেয়ে স্থানীয় সাংবাদিকরা সাদরে গ্রহণ করেন। সিয়াম বলেন, ‘পিরোজপুর আমার জন্মস্থান,এখানকার মানুষের সাথে আমার শেকড়ের সম্পর্ক। আমার এই ক্ষ্যাতি অর্জনের পিছনে এখানকার মানুষের দোয়া ও আর্শিবাদ রয়েছে। আমি যেখানেই থাকিনা কেনো সবসময় পিরোজপুরের কথা মনে পড়ে।’

বলাবাহুল্য, সিয়াম আহমেদ চলচ্চিত্রে আগমনের বয়স মাত্র ৪ বছর। এ সল্প সময়ে মুক্তিপ্রাপ্ত ১০ সিনেমায় নায়ক হিসেবে অভিনয় করে প্রশংসিত হয়েছেন। এরমধ্যে উল্লেখযোগ্য সিনেমা পোড়ামন – ২, দহন, মৃধা বনাম মৃধা, পাপ-পূন্য, অপারেশন সুন্দরবন। সিয়াম অভিনিত মুক্তির অপেক্ষায় রয়েছে আরও বেশ কিছু সিনেমা। এছাড়া কোলকাতায় অন্য একটি ছবির স্যুটিং চলছে এবং আমেরিকায় “ইন দ্যা রিং” নামে আরও একটা ছবি চলমান।

মাত্র ৪ বছরে ২টি জাতীয় পুরষ্কার এবং ৩টি মেরিল-প্রথম আলো পুরষ্কারে ইতিমধ্যে তিনি অর্জন করেছেন।
প্রেসক্লাবে সৌজন্য সাক্ষাৎকারের সময় উপস্থিত ছিলেন. প্রেসক্লাব সভাপতি শফিউল হক মিঠু, সাধারণ সম্পাদক এস এম তানভির আহমেদ, সহ-সভাপতি খেলাফত হোসেন খসরু, ইমাম হোসেন মাসুদ, যুগ্ম সম্পাদক জিয়াউল হক, কোষাধ্যক্ষ হাসিবুল ইসলাম, দপ্তর ও পরিসম্পদ সম্পাদক তামিম সরদার, তথ্য প্রযুক্তি ও প্রকাশনা সম্পাদক জুবায়ের জনি, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক দীপঙ্কর মাতা মিন্টু, সাবেক সভাপতি একে আজাদ সহ পিরোজপুর প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ।