পিরোজপুর সদর

সুস্থ জাতি, সুস্থ দেহ ও সুস্থ মন গড়তে হলে ক্রীড়ার কোন বিকল্প নেইঃ মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ. ম রেজাউল করিম

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিম এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ক্রীড়াকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে সুস্থ্য জাতি, সুস্থ্য দেহ ও সুস্থ্য মন গড়তে খেলাধুলার কোন বিকল্প নেই বলেই এ খাতকে সবসময় প্রধান্য দিয়ে আসছেন। মন্ত্রী বলেন, মাদক ও সন্ত্রাসমুক্ত সমাজ বিনির্মানে ক্রীড়া চর্চার কোন বিকল্প নেই, শেখ হাসিনার সরকার ক্রীড়া বান্ধব সরকার বলেই, তার সময় দেশের ও দেশের বাইরে ক্রীড়া অঙ্গনের বিকাশ সুচীত হয়েছে। মন্ত্রী শনিবার (৭ জানুয়ারি) সকালে পিরোজপুর জেলা স্টেডিয়াম মাঠে শেখ কামাল ২য় বাংলাদেশ যুব গেমস-২০২৩ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে এবং বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশেসনের ব্যবস্থাপনায় অনুর্ধ্ব ১৭ বয়সের মোট ৮টি ইভেন্টে তিন দিন ব্যাপী এই ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্র ক্ষমতায় আসীন হবার পর ক্রীড়া ক্ষেত্রে যে পৃষ্ঠপোষকতা দিয়ে যাচ্ছেন বাংলাদেশের ইতিহাসে তা আর কোন সরকার দেয়নি। আলোকিত সমাজ গড়ার জন্যও এই টুর্নামেন্ট ভূমিকা রাখবে বলে মন্তব্য করে অ্যাডভোকেট শ. ম রেজাউল করিম এমপি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেছেন, আমাদের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের যে চেতনা তা শিশুদের মাঝে ছড়িয়ে দেয়ার জন্য এই টুর্নামেন্ট ভূমিকাও রাখবে। নিজেকে বিকশিত করতে হলে আদর্শিক সু-শিক্ষায় নিজেকে গড়ে তোলার কোন বিকল্প নেই।
মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু বাঙ্গালী জাতিকে একটি শিক্ষিত ও আদর্শ জাতি হিসেবে বিশ্বের কাছে তুলে ধরতে চেয়েছিলেন। আমাদের প্রত্যেককে তার আদর্শ ও দেশপ্রেম থেকে শিক্ষা নিতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ বাংলাদেশের শিক্ষা ব্যবস্থার দ্রুত উন্নতি হচ্ছে। শিক্ষা প্রতিষ্ঠানে উন্নত কম্পিউটার ল্যাব ও যোগ্য শিক্ষক নিয়োগ দেয়া হচ্ছে। ডিজিটাল প্রযুক্তির কারনে পৃথিবী আজ আমাদের হাতের মুঠোয়, আর এ সবের কৃতিত্বের দাবীদার প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি মোহাম্মদ জাহেদুর রহমানের সভাপতিত্বে জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মো. গোলাম মাওলা নকীব ও বীর মুক্তিযোদ্ধা এম এ রব্বানী ফিরোজের স ালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার শেখ মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক জেলা কমান্ডার ও সাংবাদিক গৌতম চৌধুরী, অ্যাডভোকেট খান মো. আলাউদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মাধবী রায়, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফারহানা আক্তার, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মরিয়াম জাহান, পিরোজপুর প্রেসক্লাব সভাপতি শফিউল হক মিঠু সহ ক্রীড়া সংস্থার সদস্যবৃন্দ, জেলা প্রশাসনের কর্মকর্তা, শিক্ষাথর্ী ও বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ এবং খেলা দেখতে বিভিন্ন বয়সের ছেলে-মেয়েরা গেমস উপভোগ করেন। পরে মন্ত্রী নিজে ও জেলা প্রশাসক ব্যাডমিন্টন খেলেন এবং খেলা উপভোগ করেন।