পিরোজপুরে এক বীর মুক্তিযোদ্ধা ও তার ছেলের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদ ও সন্ত্রাসীদের শাস্তির দাবীতে মানববন্ধন

পিরোজপুরে বীর মুক্তিযোদ্ধা জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সমীর কুমার দাস বাচ্চু (৭০) ও তার ছেলে অপূর্ব কুমার দাস (৩৮) কে দুর্বৃত্তরা বেধড়ক মারপিট ঘটনার প্রতিবাদ এবং সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। রোববার সকালে শহরে ক্লাব রোডে এ কর্মসূচি পালিত হয়। জেলা মুক্তিযোদ্ধা সংসদ, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড ও হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদ এ কর্মসূচির আয়োজন করে।

এতে বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা নুর দিদা খালেদ রবি, ফজলুল হক সেন্টু, মুক্তিযোদ্ধার সন্তান রেজাউল করিম শিকদার মন্টু, জেলা হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি বাবুল হালদার, পৌ আওয়ামীলীগের সভাপতি পৌর ওয়ার্ড কাউন্সিলর সাদউল্লাহ্ লিটন প্রমুখ।
উল্লেখ্য, গত বুধবার দুপুরে পৌর এলাকার কুমারখালীর পুলিশ লাইন সড়কের আনসার ক্যাম্পের সামনে এ বীর মুক্তিযোদ্ধা ও তার ছেলেকে দুর্বৃত্তরা বেধড়ক মারপিট করে মোটর সাইকেল ও নগদ টাকা ছিনতাই করে নেয়। আহত অবস্থায় স্থানীয় লোকজন তাদেরকে উদ্ধার করে পিরোজপুর জেলা হাসপাতালে ভর্তি করেন। পুলিশ এ হামলার ঘটনায় রাতে অভিযান চালিয়ে শহরতলীর কুমারখালী এলাকা থেকে মৃত হেমায়েত তালুকদারের ছেলে মিরাজ তালুকদার (৪৫) এবং মৃত আফচার সিকদারের ছেলে আলকাছ সিকদার (৫০ কে গ্রেফতার করেছে।
পিরোজপুর জেলা হাসপাতালে চিকিৎসাধীন বীর মুক্তিযোদ্ধা সমীর কুমার দাস বাচ্চু বলেন, বুধবার দুপুরে সদর উপজেলার টোনা ইউনিয়নে একটি বিয়ের অনুষ্ঠান থেকে মোটর সাইকেল যোগে ছেলে অপূর্বকে নিয়ে পিরোজপুরে শহরের মাছিমপুরের বাসায় ফিরছিলেন। পথিমধ্যে শহরতলীর কুমারখালী এলাকার পুলিশ লাইানস্ সড়কের আনসার ক্যাম্প সংলগ্ন সরকারী রাস্তার উপরে পৌঁছানো মাত্র কয়েকজন দুর্বৃত্ত রামদা, চাইনিজ কুঠার, হকিস্টিক, লাঠি নিয়ে তাদের মোটর সাইকেলের পথ রোধ করে। এসময় তারা মোটর সাইকেল থামিয়ে ৫ লাখ টাকা চাঁদা দাবি করে। টাকা দিতে অস্বীকার কারায় তারা আমি (বাচ্চু) ও আমার ছেলে অপূর্বকে হকিস্টিক, লাঠি দিয়ে এলোপাথারি মারধর শুরু করে। হামলাকারীরা আমার মাথা হাত, বুক ও পিঠসহ শরীরের বিভিন্ন স্থানে পিটিয়ে ফুলা জখম করে। এই সময় আমার ছেলে আমাকে রক্ষা করতে এগিয়ে এলে আমার ছেলেকে লাঠি এবং হকিস্টিক দিয়ে মারধর করে। এসময় তারা আমার কাছে থাকা ৫০ হাজার টাকা, ছেলের ঠিকাদারী ব্যবসার কাজে ৭০ হাজার টাকা, গলায় থাকা স্বর্ণের চেইন ও একটি স্যামসাং এ-৩০ মোবাইল ফোন এবং হিরো হোন্ডা হাংক মোটর সাইকেল ছিনিয়ে নিয়ে নিয়ে যায়। পরে স্থানীয় লোকজন এগিয়ে এসে আমাদের ঘটনাস্থল থেকে উদ্ধার করে পিরোজপুর জেলা হাসপাতালে নিয়ে আসে।
পিরোজপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আ. জা. মাসুদুজ্জামান জানান, হামলা ও ছিনতাইয়ের ঘটনায় বীর মুক্তিযোদ্ধা সমীর কুমার দাস বাচ্চু বাদী হয়ে ১১জনকে আসামী করে বুধবার রাতে একটি মামলা দায়ের করেছেন।